কমলাপুরীর স্বপ্নীল চটির জগতে আপনাকে স্বাগতম। নিত্য নতুন-পুরাতন, সব ধরনের বাংলা চটির স্বাদ নিতে শুধু কমলাপুরীর চটি সাইটে নিয়মিত ভিজিট করুন। দেখুন পড়ুন- আপনার বন্ধুকেও কমলাপুরীর চটি সাইটের সন্ধান দিন

Pages

Saturday, July 07, 2012

বিচিত্র ফাঁদ পাতা ভুবনে (১৩ নং পর্ব)

মিসেস লামা জল নিয়ে এসে আমার সামনে বসলেন।গভীরভাবে আমার খাওয়া দেখছেন।খাওয়া শেষ করতেই জল এগিয়ে দিলেন।বেশ ক্ষিধে পেয়েছিল।
--তুমি কি পড়াও?মিসেস লামা জিজ্ঞেস করেন।
--আমার বিষয় psychology.


সুসি ফ্রেশ হয়ে ফিরে এল।মেয়ের চনমনে ভাব দেখে মিসেস লামার মুখে একটা তৃপ্তির ভাব।সুসি আমাকে বলল,হ্যালো গুড বয়,চলো তোমাকে মায়ের কোলে ফিরিয়ে দিয়ে আসি।
আমি উঠে পড়লাম।সুসি তর্জনিতে চাবির রিং ঘোরাতে ঘোরাতে মাকে বলে,মম তুমি ড্যাডকে ম্যানেজ করবে,আমার decision final.চলো আনজান।
কি এমন সিদ্ধান্ত নিল সুসি কিছুই বুঝতে পারি না।সুসির সঙ্গে বেরিয়ে গাড়িতে উঠি।ঘড়িতে সময় আটটার কাছাকাছি।মাকে বলেছি ট্রেন লেট।রাস্তার আলো জ্বলছে,গাড়ি ছুটে চলল।সুসি চুপচাপ শান্ত।সুসিকে এভাবে দেখতে ভাল লাগে না।জিজ্ঞেস করি,কি হল কথা বলছো না কেন?
আমার দিকে তাকিয়ে মৃদু হাসে,গাড়ি চালাবার সময় কথা বলতে নেই।
সিগন্যালে দাঁড়িয়ে গেল গাড়ি।কিছুক্ষন পর সুসি বলে,জানো আনজান একটা বড় ফায়শলা নিলাম।দিল বহুৎ খুশ আছি।
সিগন্যাল নীল হতে আবার চলতে শুরু করি।
অফিস হতে অনেক্ষন ফিরেছে পরিবানু।আজ রাস্তার কাজ দেখতে গেছিল,অনেক দূর কলকাতা থেকে। সেখানেই চান্দুর সঙ্গে দেখা।বেশ ডাগর মেয়েটা, মাথায় ইট বইছিল।নিজের অতীতের কথা মনে পড়ে যায়।বাচ্চু কলেজ গেলে বাড়ি ফাকা। মেয়েটিকে ডেকে জিজ্ঞেস করে,তোমার নাম কি?
--মুই চান্দুমনি সরেন বটে।
--আমার বাড়িতে কাজ করবে?
মেয়েটি অবাক হয়ে ইঞ্জিনিয়ার রায় বাবুর দিকে দেখে।
--যা হাতমুখ ধুয়ে আয়।ম্যাডামের সঙ্গে যাবি।তোর ভাগ্য খুলে গেল রে।হে-হে করে হেসে বলেন রায়বাবু। চান্দুও হাসতে থাকে।
সঙ্গে করে নিয়ে এসেছে,একজন লোক অন্তত থাকবে বাড়িতে।পরিবানুর মাথায় নানা চিন্তার মিছিল।বাচ্চু ফেরেনি এখনো। রোজ কি দেরি হবে এরকম?সুসি নাকি কলকাতায় এসেছে অফিসের ম্যানেজার জানালেন।শ্রাদ্ধের কাজে আসেনি সুসি। বাচ্চুর চাহিদায় কোন ঘাটতি থাকছে না তো? পরিবানু কি ভাবছে কেবল নিজের কথা? মনটা ভাল নেই,চা করে খেতে ইচ্ছে হল না।বাচ্চুর জন্য চিন্তা হচ্ছে।
কলিং বেল বাজছে,বাচ্চু এল বুঝি? চান্দুকে দরজা খুলতে বলে।দরজা খুলে ফিরে এসে বলে, একটা মেয়ে এসছে বটে।
কপালে ভাজ পড়ে,মেয়ে? নীচে নেমে বসার ঘরে ঢুকে অবাক,সোফায় বসে আছে সুরভি লামা।বাইরে গাড়ি দাড়িয়ে,কার গাড়ি?পরিবানুকে দেখে উঠে দাঁড়ায় সুরভি।বসতে বলে নিজেও বসে।
--আমার ড্যাড দার্জিলিং গেছে, গ্রাণ্ড-মার শরীর খারাপ। সে জন্য কাল আসতে পারিনি। আজ এসেছি।
--কাজের খবর কি?
--ব্রিক ওয়ার্ক শুরু করেছি।আপনি আসুন খুশি হবেন।
--কাজ দু-রকম হয়,একটা অন্যকে খুশি করার জন্য আরেকটা নিজের খুশির জন্য।কোন ক্ষেত্রে প্রথমটা আবার কোন ক্ষেত্রে দ্বিতীয়টার জন্য যত্নবান হওয়া উচিৎ।এ ক্ষেত্রে আমি বলব, কাজটা তোমার কাছে কতটা সন্তোষজনক।
মিস লামা অবাক হয়ে তাকিয়ে থাকে।ম্যাডাম লেখাপড়া বেশি জানে না জানা ছিল।কিন্তু যেভাবে উনি বললেন তাতে বিশ্বাস করতে ইচ্ছে হয় না।
--আমি কি তোমাকে বোঝাতে পেরেছি?পরিবানু জিজ্ঞেস করে।
--ইয়েস ম্যাম।আমি প্রানপন করছি ম্যাম।
আবার কলিং বেল বেজে উঠল।চান্দু দরজা খুলতে গেল।
পরিবানু বলে,এখন আবার কে এল?
--আনজান হতে পারে।মিস লামা বলে।পরিবানুর কপালে ভাজ পড়ে।
মিস লামা এসে অবধি আনজানের খোজ নেয় নি। ঘরে আছে না বাইরে আছে জানে না।তা হলে?
আমি ঘরে ঢুকলাম, মিস লামাকে দেখেও না-দেখার ভান করে উপরে চলে এলাম।
গলা চড়িয়ে বলে পরিবানু, চেঞ্জ করে নীচে এস, চা করছি।

মিস লামাকে বলে,একটু বসো,আমি আসছি।
মিস সুরভি রুমাল বের করে ঘাম মোছে।ম্যামের কথা ভাবছে,অদ্ভুত পারশোন্যালিটি, ধীরে কথা বলেন।যতটুকু দরকার ততটুকু বেশিও না কম না।ছেলেকে কি ভাবে গ্রিফ করে রেখেছেন বুঝতে পারে। আনজান বড় সরল।
হাসতে হাসতে ঢুকলাম,সুসি একা বসে।
--তোমার এত দেরি হল?
--কোথায় নামিয়ে দিয়েছো,এতটা পথ হাটতে হাটতে আসছি,দেরি হবে না?
আমার হাতটা নিয়ে নিজের বুকে চেপে ধরে বলে,দেখ কেমন ঢিপ ঢিপ করছে।আমি ওর স্তনে মৃদু চাপ দিই।সুসি আমার গলা জড়িয়ে ধারে চুমু খায়।চান্দু চা নিয়ে ঢোকে পিছনে মা।দ্রুত সরে গিয়ে সোফায় বসে পড়ে সুসি।মা সবাইকে চা এগিয়ে দিয়ে চান্দুকে ট্রে নিয়ে যেতে বলে।এককাপ চা সহ চান্দু ট্রে নিয়ে চলে যায়।কি জানি চান্দু সুসির কীর্তি দেখেছে কিনা?

নিঃশব্দে সবাই চায়ে চুমুক দেয়।সুসি পরিবানুর সঙ্গে একবার দৃষ্টি বিনিময় করল।ভাবখানা কি ব্যাপার আনজান কিছু গোলমাল হল কিনা।আমি মনোযোগ দিয়ে চা পান করতে থাকি।পরিবানু নীরবতা ভেঙ্গে শুরু করে,শোন এবার কাঠের কাজ আরম্ভ করে দাও।
--জ্বি,শিলিগুড়ি থেকে কাঠ এনে সে ব্যবস্থা করছি।
--ট্রেন জার্নিতে তুমি ক্লান্ত,বিশ্রাম কর।কবে যাচ্ছো?কাল অফিসে এসো,কথা আছে।
--জ্বি ম্যাম।চা খেয়ে সুসি উঠে দাঁড়ায়।
রাতের খাওয়া শেষ করে আমি মার ঘরে শুতে যাই।দেখলাম,চান্দু মার পা টিপছিল।আমাকে দেখে মা বলে,তুই যা,শুয়ে পড়।
--এস বাজান।ওর নাম চান্দুমনি সরেন।তুমি চলে যাও বাড়ি ফাকা থাকে,ওকে রাখলাম।ভাল করিনি?
--হ্যা ভাল করেছো।আমার আর কি দরকার বল?এখন ও এসে গেছে।
পরিবানুর চোখে জল চলে আসে।সামলে নিয়ে বলে,আজ খুব হাটাহাটি করেছি।পা-টা টন টন করছিল,আমি ওকে বলিনি।ও নিজেই পা টিপতে শুরু করে।
--কেউ তোমাকে স্পর্শ করে আমার পছন্দ না,তুমি জানো।
--আচ্ছা বাজান,আমার অন্যায় হয়ে গেছে,মাপ করে দাও।
আমি মার পা-জোড়া কোলে তুলে নিয়ে টিপতে থাকি।মা তার খোলা বুকে আমার মাথা চেপে ধরে,চুমু খায়।মার বুকে মাথা রেখে নিজেকে সামলাতে পারি না।কি যাদু জানি না বলে ফেলি,মা আমি মিথ্যে বলেছি।
--আমি জানি বাজান।
--সুসি আমায় শিখিয়ে দিয়েছে।না হলে আমি বলতাম না।
--আমি জানি বাজান।
--তাহলে আমাকে বলনি কেন?
বুকের সঙ্গে আমার গাল চেপে মা বলে,দড়ি দিয়ে জোর করে কোন কিছু চিরকাল বেধে রাখা যায় না সোনা।
আমি নাইটি খুলে ফেলি।সারা শরীরে হাত বুলিয়ে দিই।ভাবি এই শরীরের স্পর্শে কি আছে যা আমাকে এত শক্তি যোগায়? গুদে একটা চুমু দিয়ে বলি,মা সুসির সঙ্গে তোমার অনেক মিল।
--সে ফর্সা আমি কালো ও লেখাপড়া জানে আমি মুখ্যু--।
--আমার কালো মা জগতের আলো।তুমি যা জানো তা ক'জন জানে?
কাচি মেরে আমার মাথাটা দুই উরুর মাঝে চেপে ধরে মা।তারপর উঠে বসে আমাকে তুলে নিজের কোলে বসায়।আমার ঠোটে চুমু খায় পাগলের মত।জিজ্ঞেস করে,সুসিকে তোমার ভাল লাগে বাজান?
--জানো ও বলছিল,নিজের দামি জিনিসও অন্যকে ভাগ দিতে পারে।
আমাকে জড়িয়ে ধরে মা বসে থাকে চুপ চাপ।কি যেন ভাবছে আকাশ পাতাল।তারপর বুকে জড়িয়ে শুয়ে পড়ে।আমি হাত দিয়ে মার তলপেটে বোলাতে থাকি।মা বলে,আজ না বাজান,আজ তোমার অনেক ধকল গেছে।
--আচ্ছা মা,একটা কথা জিজ্ঞেস করব?
--কি কথা? কাল কলেজ আছে।
--সুসির বুকে মাথা রেখে যা পাই না,তোমার বুকে রাখলে কেন এত শান্তি পাই মা?
--বাইরে এক কিন্তু বুকের ভিতরটা আলাদা বাজান।
মা আমাকে নিজের বুকের সঙ্গে চেপে ধরে ফিসফিস করে বলে,বাচ্চু তুমি সময়মত না ফিরলে আমার ভাল লাগে না।তোমারে বুকের সাথে যতক্ষন লাগাতে না-পারি আমার খুব কষ্ট হয়।এইটা তুমি ভুলবা না।
--আমারো,তোমার নরম বুকে মাথা রাখলে সারাদিনের ক্লান্তি ভুলে যাই। কেন এরকম হয় মা?
--জানি না, জানলে তো কষ্ট পেতাম না।আল্লাহ্পাক কি যে বন্ধনে বাঁধছে--?
আমার গালে মায়ের চোখের জলের স্পর্শ পাই।মা কাঁদে কেন,কিসের দুঃখ?কোন চিন্তায় মা এতটা ব্যাকুল?
আমি মনস্তত্ব পড়াই,এর কি ব্যাখ্যা আমার জানা নেই।সুসিকে বুঝি, সে খুজছে জীবনে চলার পথের একজন সঙ্গী।কিন্তু মার কিসের অভাব? খান-সেনাদের অত্যাচার থেকে বাঁচার জন্য জন্মভিটে ছেড়েছিল, নিষ্ঠুর
পীড়নের পরেও প্রানটুকু সম্বল করে ঠাঁই জুটেছিল পরদেশে।সব হারিয়ে,অনেক চড়াই-উৎরাই পেরিয়ে এখন মসৃন পথের পথিক। ব্যবসা রমরমা, শুনেছি আর একটা নতুন বে-সরকারি প্রজেক্ট পেতে চলেছে।আর আমিই বা কোন ভাগ্যে মা হারিয়েও এমন মা পেলাম জানি না।দুই স্তনের ফাকে মুখ গুজে দিলাম,এখানেই আমার যত শান্তি,আমার প্রশান্তি।
আবার সকাল হল,জানলা দিয়ে নির্মল নরম রোদ এসে পড়েছে বিছানায়।আমাকে চাদরে ঢেকে দিয়ে মা উঠে পড়ে।শুয়ে থাকলে তার চলবে কেন?নিজে হাতে চা নিয়ে আসে মা,একাজ চান্দুকে দিয়ে হবে না।আমি পায়জামা পরে চা খেতে থাকি,মা আমার পিঠে হাত বুলিয়ে দিতে দিতে বলে,কলেজের ছুটির দিন ভাল করে তেল মাখিয়ে দেব।আবার গা খসখসে হয়ে গেছে।বাচ্চু তোমার বিয়ে করতে ইচ্ছা করে না?
--তার আমি কি বলবো?
--তবে কে বলবে? আমার ভয় হয় শেষে কার পাল্লায় যে পড়বে।জুলির সাথে দেখা হয় না?
--হয়েছিল।আমার প্রতি বিরক্ত--বলে,আমি নাকি মানুষ হই নাই।
--মানুষ হওনের দরকার নাই।আর ঐ কি কলি যেন নাম?
--কৃষ্ণকলি?
--হ্যা, সে কি বলে?
--সে খুব খুশি হয়েছে,আমি চাকরি পেয়েছি।
--জুলি মেয়েটা ভাল কিন্তু খুব নিজের কথা ভাবে।এদিক দিয়ে পাহাড়ি মেয়েটার মনটা সুন্দর।
--জানো মা, সুসির মাও খুব ভাল।ওর আগের পক্ষের একটা ছেলে আছে।
--মি.লামা তার কথা বলেনি তো?
--সে তার বাবার কাছে থাকে।আমাকে নিয়ে মা-মেয়ে কি সব বলছিল।
--কি বলছিল?
--কি জানি,ওদের ভাষায় আর হাসাহাসি করছিল।
--আচ্ছা বাজান,নেপালি মেয়ে তোমার পছন্দ?
--মা তুমি বলেছ,মানুষটা আসল।বাকি সবই তার তার খোলস।
মা জড়িয়ে ধরে আমাকে চুমু খেয়ে বলে,ঠিক আছে ঐসব ভাবতে হবে না।স্নান করতে যাও,কলেজ যেতে হবে।
মার জামা টেনে দাড় করাই।মা ঘুরে দাঁড়িয়ে বলে,আবার কি হল?
--কাল মিথ্যে কথা বলেছি ,রাগ করোনি তো?
--মার রাগ না দুঃখ হয়।শোন, মিথ্যে বললে অন্যকে যতটা ঠকানো হয় তার চেয়ে বেশি দুষিত হয় নিজের রক্ত।সত্য বলা আর সহজে সত্যকে মেনে নেওয়া প্রকৃত মানুষের লক্ষন,মায়ের এই কথাটা মনে রাখবা।

লেজে বেরোতে যাব মা ডাকল,বাচ্চু এদিকে আসো একবার,'যেভাবে ভুতনিরা পিছনে লাগছে' বলে আমার
দুগাল ধরে বিড়বিড় করে কি বলে কপালে চুমু দিল। আমার মাথায় দুষ্টু বুদ্ধি খেলে যায়।আমি মার একটা মাই
বের করে একটু চুষে দিলাম।
--দ্যাখো পাগলের কাণ্ড!শোন একটা খারাপ, এইটাও চুষে দাও।
আবার অপরটিও ভাল করে চুষলাম।
আমার সঙ্গে মাও বেরবে,তবে গাড়ি আসার পর।আমি আর দেরি করতে পারলাম না।ট্রেন মিস করলে আধ-ঘণ্টা
অপেক্ষা করতে হবে।রিক্সা নিয়ে রওনা দিলাম স্টেশনের দিকে।
কি বলছিল মা ভুতনির কথা?এই এক ভয় পেয়ে বসেছে ইদানীইং,সবাই তার ছেলের জন্য বসে আছে যেন
হা-পিত্যেশ।ক্লাশ শেষ,এবার গোছগাছ করে বেরোতে হবে।দুটি মেয়েকে দেখলাম ঘুরঘুর করছে,একটি মনে হল
চেনা।স্টাফ রুম থেকে বেরোতে মেয়েদুটি এগিয়ে এল।
--কিছু বলবে?
--স্যর কিছু প্রশ্ন আছে ছেলেদের সামনে করতে লজ্জা করে।
--কিন্তু অন্য কোন উপায় তো নেই।
--স্যর আমি কনক।বলছিলাম কি,আপনি বলেছেন দৈনন্দিন কাজে সেক্স সর্বত্র থাকে।এর মানে কি?
উঃ এখন বাড়ি যাব,এরা পড়ল সেক্স নিয়ে।সেক্সের ব্যাপারে এদের আগ্রহ দেখে অবাক লাগছে।কত বয়স হবে,
কুড়ি-একুশ?
--স্যর আপনি বিরক্ত হচ্ছেন?
--না-না তা নয়।আসলে বিষয়টা এককথায় বলার নয়।তুমি সুন্দরি মেয়ে।তোমাকে দেখছি ভাল লাগছে।তোমাকে ছুলে ভাল লাগবে। তোমাকে জড়িয়ে ধরলে ভাল লাগবে। তোমাকে যদি চুমু খায় কেউ তার ভাল লাগবে----মানে সবই সেক্সের বিভিন্ন মাত্রা।
--যখন এসব কথা বলেন আপনি কিছু ফিল করেন না?
--ব্যক্তিগত প্রশ্ন। দেখো শিল্পি যখন ন্যুড আঁকে চেষ্টা করে স্তন কোমরের ভাজ কত নিখুত করা যায়,সেটাই তার ধ্যান-জ্ঞান।আমি শিক্ষক আমিও আপ্রান চেষ্টা করি আমার ছাত্রদের প্রাঞ্জল করে বুঝিয়ে দিতে,অন্য কোন ভাবনার সেখানে অবসর নেই।
ওরা অবাক হয়ে শুনছে, এমন সময় একটি ছাত্রী এসে বলে,স্যর আপনার বউ অপেক্ষা করছেন।
আমার বউ? এবার আমার অবাক হবার পালা।আমার বউকে মেয়েটি চিনল কিভাবে? দ্রুত নীচে নামি রহস্যটা বোঝার জন্য।একজন অধ্যাপকের সঙ্গে মেয়েটি কি রসিকতা করবে,একি সম্ভব? গেটের বাইরে এসে চোখ কপালে ওঠার যোগাড় , পায়ে সাদা স্নিকার স্যু, থ্রি-কোয়ার্টার ব্লাক জিন্স,জংলা ছিটের স্লিভলেস সার্ট, গাড়ির বনেটের উপর কনুইয়ে ভর দিয়ে দাঁড়িয়ে গভীর চিন্তামগ্ন সুসি। কাধে অবিন্যস্ত ঝাকড়া চুলের রাশি।উঃ মেয়েটা আমাকে পাগল করে ছাড়বে।
--কি ব্যাপার? তুমি কি আমার বউ?
--হাউ ফানি,আভিতক আমাদের সাদি হয়নি,পহেলে তো লায়েক বনো।
--তুমি মেয়েদের কি বলেছো?
বিস্ময়ে চোখ বড় করে বলে,আমি? আমার সঙ্গে কোন মেয়ের কথা হয়নি, ঝুটা ইলজাম!সিন ক্রিয়েট কর না, গাড়িতে ওঠো। তুমার ছাত্র-ছাত্রী সব আমাদের দেখছে।
--আমি ট্রেনে যাব।গম্ভীর ভাবে বলি।
--ঠিক হ্যয় স্টিশন তক চলো।
স্টিয়ারিংএ বসে সুসি গাড়ি স্টার্ট করল।মুচকি হাসছে নিজের মনে।স্টেশন নয় অন্য পথ ধরেছে গাড়ি।আমি কথা বাড়ালাম না,বললেও শুনবে না।
সুসি বলে,তুমার মাথাটা আমার বুকে রাখো আনজান।
--আমার অসুবিধে হয়,আমি তোমার কাধে রাখছি।
খোলা বাহুতে গাল রাখতে ভাল লাগে।সুসির স্ক্রিন অত্যন্ত কোমল।জিজ্ঞেস করি,তোমাকে একটা কথা বলব?
সুসি আমার দিকে তাকায়।আমি বলি, তুমি স্লিভলেস জামা পরো কেন?হাতাওলা জামা পরতে পার না?
অবাক চোখ মেলে আমাকে দেখে, ভ্রু কুচকে বলে, সবাই দেখে তোমার খুব খারাপ লাগে?
--আমার খারাপ লাগবে কেন? তুম কিছু না-পরলেও আমার কিছু যায় আসে না।
--এই বাত? চমকে দিয়ে বোতাম খুলে জামাটা খুলে ফেলল।বুকের উপর একজোড়া ছোট স্তন,ফর্সা শরীর ঢাল খেয়ে নেমে এসেছে কোমরের দিকে। পেটের মাঝে গভীর নাভি দেশ।
আমি বাধা দিই, কি হোচ্ছে কি? জামা পরো।
সুসি জামা পরে বলে,ঠিক আছে সব স্লিভলেস বাতিল করে দেব।
আমি মুগ্ধ হয়ে তাকিয়ে থাকি।কি সুন্দর দেহের গঠন!
সুসি হেসে বলে,আনজান তুমি কি দেখছো?
--তুমি দারুন,চোখ ফেরাতে ইচ্ছে করে না।মনে হচ্ছে বসে বসে তোমাকে দেখি।
--আর অন্যকেউ দেখলে তুমার দিল জ্বলে? আচ্ছা আনজান তুমি অনেক পড়াশুনা করেছ, বলতো একটা গুর্খা
মন আর বাঙালি মন কি আলাদা?
--মনের কোন জাত-ধর্ম হয় না।পরিবেশের একটা প্রভাব হয়তো থাকে দৈনন্দিন জীবন যাপনের জন্য।
--জানো আমি একটা ড্রিম দেখেছি।এর মতলব কি আছে?
--আমি পড়াই,মনোবিদ নই।তোমার স্বপ্নটা কি?
--ভগবান একটা গুড়িয়া দিয়ে বলল, তুমার জন্য এই গুড়িয়াটা আছে, দেখভাল করবে।দেখবে টুট না যায়।
গুড়িয়াটা কে আছে?
--তুমি আমাকে গুড়িয়া মনে করো?তুমি আমার দেখভাল করবে?নিজে নিজের দেখভাল কর,আমাকে দেখতে
হবে না। রাগত ভাবে বলি।
--গুসসা করো কেন?এত গুসসা ভাল না।
বাইপাস ধরে ছুটে চলেছে গাড়ি।আমি সুসির কাধ থেকে মাথা সরিয়ে নিয়েছি।ফাকা রাস্তা,জন মানুষের চিহ্নমাত্র
নেই। রাস্তার ধারে কিছু হোটেল সেখানে কিছু লোকজনের ভীড়।
--তোমার জন্য টয়লেট সেরে আসতে পারিনি।
--নো প্রবলেম।সুসি ঘ্যচ করে গাড়ি দাড় করিয়ে দরজা খুলে দেয়।
আমি গাড়ি থেকে অন্ধকার দেখে রাস্তার ধারে দাঁড়িয়ে পড়ি।উঃ কি শান্তি। চেন টেনে ফিরতে গিয়ে কানে এল কে যেন ডাকছে,অঞ্জন--অঞ্জন।
একটু দূরে দুটি ছায়া মুর্তি নজরে পড়ল।আর একটু দূরে আর একজন। আমি এগিয়ে গিয়ে দেখি মেয়েটি আমার চেনা--মিতা। আমার সঙ্গে পড়ত।
আমি জিজ্ঞেস করি, কি ব্যাপার ভাই? কি মিতা?
--এই ফোট।যেখানে যাচ্ছিলি যা.....।
--এভাবে কথা বলছো কেন, আমি কি খারাপ কিছু বলেছি?
আচমকা আমার গাল চেপে ধরে বলে,ফোট নাহলে থোবড়া বিগড়ে দেব।
কি করব বুঝতে পারছি না,মিতার সামনে আমাকে হেনস্থা করছে।লজ্জায় ওর দিকে তাকাতে পারছি না।সুসি দেখতে পেলে ইজ্জৎ চটকে যাবে। আমি ছেলেটির হাত ধরে ছাড়াতে চেষ্টা করি। ছেলেটির আঙ্গুলগুলো গালে বসে যাচ্ছে ক্রমশ।

নিজেকে অসহায় বোধ করি।ছেলেটি মিতার দিকে তাকিয়ে দাঁত কেলাচ্ছে। চকিতে ছেলেটি 'ও মাগো' বলে আমার গাল ছেড়ে বসে পড়ে। তাকিয়ে দেখি বুকের কাছে হাত জড়ো করে এক-পা তুলে সুসি প্রচণ্ড জোরে এক লাথি দিয়েছে। দুরের ছেলেটি তাই দেখে দৌড়।
--চলো আনজান। শালে হারামি!
মিতাকে বললাম,এস মিতা।
মিতা গাড়ির পিছনে বসল। তখনও কাপছে,লজ্জায় মাথা নীচু।
-- ছেলেগুলো কে? তুমি এখানে কেন?
--ছেলেটার নাম সোমনাথ,আমার বয়ফ্রেণ্ড।
অবাক হলাম,বয় ফ্রেণ্ড? ওরকম করছিল কেন?
মিতা ফুফিয়ে কেদে ফেলে।তারপর নিজেকে ধাতস্ত করে বলে, জানো অঞ্জন ওরা আমাকে হোটেলে নিয়ে অসভ্যতা করতে চেয়েছিল।আমি বলেছি,বিয়ের আগে ওসব করতে পারব না।
সুসি হাত দিয়ে আমার উরুতে চিমটি দেয়।আমি ওর হাত চেপে ধরি।সুসির মুখে হাসি খেলে যায়।
--দেখ তোমার ওভাবে যাওয়া ঠিক হয়নি।যদি ওরা কিছু করত?
--সুসি মুখটা আমার কানের কাছে এনে বলে,আমি ব্লাক বেল্ট আর আমার গুড়িয়া আমি দেখব না তো কৌন দেখবে?
এই মুহুর্তে খুব ভাল লাগে ওকে।মনে হয় ও যেন আমার কতজন্মের আপন।একটু আগে দেখভাল নিয়ে কথা হচ্ছিল, অচিরে তার প্রমান মিলবে কে জানত? মিতাকে পার্কসার্কাসে নামিয়ে দিয়ে জিজ্ঞেস করি,
পারবে না যেতে?
--তুমি যা করলে অঞ্জন, ম্যাডাম আপনাকে অনেক ধন্যবাদ। আসি।
মিনিট তিনের মধ্যে আমরা সুসির ফ্লাটের কাছে চলে এলাম।গাড়ি থেকে নেমে সুসি বলে,উতারো।
--মা চিন্তা করবে।
--সকালে অফিস গিয়ে আমি ম্যামের পারমিশন নিয়ে এসেছি। উথারো।
একটু আগে সুসির যে রুপ দেখেছি, বুঝলাম কোন কথা চলবে না। ওর পিছনে পিছনে ভিতরে ঢুকলাম।
সেদিন বাইরের ঘরে না অন্য ঘরে বসিয়ে চলে গেল।কিছুক্ষন পরেই মিসেস লামা চা জলখাবার দিয়ে গেলেন।সুসি আসছে না,একা-একা খাব? চা ঠাণ্ডা হয়ে যাচ্ছে,অগত্যা খাওয়া শুরু করি।
বাইরে থেকে কথা ভেসে আসে,'আভি নেহি।' 'নাই মম আমি আনজান চাই।'কি ব্যাপারে মা-মেয়েতে তর্ক হচ্ছে।আমাকে নিয়ে নয় তো?আমি খাওয়া দাওয়া সেরে বসে আছি চুপচাপ,যেন কিছুই শুনতে পাই
নি।সুসি এলে জানতে পারব,কি ব্যাপার? দরজায় খুট করে শব্দ হতে তাকিয়ে দেখি মেহগিনি পালিশ করা
দরজার পটভুমিতে ফরসা সুসি পিছন ফিরে দাড়িয়ে,অনাবৃত। প্রথমেই নজরে পড়ে ঘাড় থেকে শিরদাড়া ধনুকের মত বেকে চড়াই হয়ে উন্নত সুডৌল পাছার দিকে।দুই পাছার মাঝে সৃষ্টি করেছে গভীর খাদ।ঐ
খাদে লুকিয়ে আছে যেন অজানা কোন রহস্য। চুল পিছন দিকে টাইট করে বাধা। শরীরের মধ্যে ঝিন ঝিন করে ওঠে।সুসি ওভাবে পিছন ফিরে দাঁড়িয়ে কেন? আমি উঠে গিয়ে ওকে আমার দিকে ফিরিয়ে দেখি,লজ্জানত দৃষ্টি।নিজেকে সংযত রাখতে পারিনা। চুমায় চুমায় ওর মুখ ভরিয়ে দিই।অস্ফুটে ও উচ্চারন করে, উ-ম-আনজান।
দুর্দান্ত দামাল মেয়েটার এই শান্ত আচরন আমাকে পাগল করে তোলে।আমি ওর চিবুকে গলায় ক্রমশ বুকে চুমু খেতে থাকি। ওর শরীর কেপে ওঠে,জিজ্ঞেস করি, সুসি কি হল?
--উহু, তুমি খুলবে না? আমাকে দেখতে তোমার ভাল লাগছে?
--হ্যা সোনা,খুব ভাল লাগছে।
ও আমাকে অনাবৃত করে।অবাক হয়ে দেখে আমার পুরুষাঙ্গ। হাত দিয়ে চামড়া ছাড়িয়ে বলে, বহুৎ বড়িয়া!
--আমার মা মালিশ করে বড় করে দিয়েছে।
--আমার কঔন অসুবিধে হবে না।
নির্লোম শরীর তলপেটের নীচে তৃকোন জায়গাটি মসৃন, চেরা দেখা যায় না।
--তোমার যোণী নেই?
দুষ্টু হেসে সুসি বলে,না নেই। সুসি আমার নাকটা চেপে ধরে চেরার উপর।সুন্দর একঝলক গন্ধ পাই।
--তুমি কথা বলছো না কেন? এত লজ্জা তোমার জানতাম না।
--তুমার কাছে আমার লজ্জা নাই।খুশিতে আমার মুখে কথা আসছে না।মাথা নীচু করে সুসি জবাব দেয়।
আমি নীচু হয়ে চেরা ফাক করতে দেখি,পাকা লঙ্কার মত উচু গুদের ঠোট।জিভ ছোয়াতে সুসি হিশ হিশ করে ওঠে। ইতিমধ্যে আমার ধোন মেঝের সঙ্গে সমান্তরাল হয়ে দাঁড়িয়ে গেছে।সুসি নিচু হয়ে ধোনটায় চুমু দেয়,গালে বোলায়, কি করবে বুঝতে পারেনা।হঠাৎ দু-হাতে গলা জড়িয়ে ধরে দু-পায়ে আমার কোমরে বেড় দিয়ে কোলে চড়ে বসে। আমি সামলাতে ওর পাছাটার তলায় হাত দিই।আমার মুখে স্তন পুরে দিতে
চুষতে থাকি।
--আজ রাতের গাড়িতে আমি নর্থ বেঙ্গল চলে যাব। তুমাকে খুব মিস করব।সুসি বলে।
সুসির যোণীর উত্তাপ লাগছে আমার পেটে।আমি ওর পাছা ধরে চাপ দিই।সুসি পাছাটা সরিয়ে নিয়ে আমার ধোন ধরে নিজের যোণীর চেরামুখে লাগিয়ে আমাকে জড়িয়ে ধরে চাপতে থাকে।একটু ঢূকে কোথায় যেন আটকাচ্ছে।
--পুরা ঢুকাও।সুসি বলে।
--ঢুকছে না তো।
--তুমি বুদ্দু আছে।সুসি নিজের পাছাটা একটু সরিয়ে নিয়ে গদাম করে ধাক্কা দিতে মাখনের মধ্যে ছুরির মত
ইঞ্চি সাতেক ধোন সুসির শরীরে বিলিন হয়ে যায়।তারপর পাছা নাড়াতে থাকে,এক সময় দাতে দাত চেপে
যন্ত্রনায় কাতরে ওঠে,ই-ই-ই-ই-ই-মম....।
--কি হল? আমার হাত ভিজে গেছে।তাকিয়ে দেখি রক্ত।খুব ভয় পেয়ে গেলাম, সুসি রক্ত!সুসি নেতিয়ে পড়েছে। বিছানায় শুইয়ে দিলাম ওকে।চোখ বুজে পড়ে আছে নিশ্চল। কি করব এখন কিছু বুঝতে পারছি
না।ওর মাকে ডাকবো? দুবার ডাকি,সুসি-সুসি-।কোন সাড়া নেই।আর ঝুকি নেওয়া ঠিক হবে না।আমি চিৎকার করে উঠি,মাম্মি!
সুসি আমার মুখ চেপে ধরে।তাকিয়ে দেখি,সুসি হাসছে।
--আনজান খুন দেখে ডর লেগে গেল? তুমি আমাকে এত ভালবাসো?
সুসি উঠে একটা কাপড় এনে আমার ধোন মুছে দেয়,নিজের চেরা মুছে আমাকে বলে,ডরনে কো বাত নেই।
পহেলে দফা আউরত লোগকো এইসা হোতা হ্যায়। বুদ্ধু কাহিঁকা।
আবার আগের মত কোলে উঠে নতুন উদ্যমে ঠাপাতে সুরু করে।আমি দাঁড়িয়ে দাঁড়িয়ে ঠাপ সামলাতে থাকি।আমার হাতের তালুতে ধরা সুসির পাছা। বাইপাশ ধরে যেন গাড়ি ছুটে চলেছে দীর্ঘ পথের যাত্রা।
একসময় বুঝি পথ শেষ হয়,পিচকিরির মত ফিনকি দিয়ে বীর্য বেরিয়ে ভরিয়ে দিল সুসির কচি গুদ।সুসি আমাকে জড়িয়ে বুকে মাথা রেখে শান্ত হয়ে যায়।ওর স্তনের চাপ আমার বুকে। আমি ওর মুখ তুলে চুমু খাই।
সুসির মুখে তৃপ্তির হাসি।
অনেক রাত হল, চল আনজান তোমাকে বাড়ি পৌছে দিয়ে আসি।

সুসি ঐ অবস্থায় বেরিয়ে যায়। আমি জামা প্যাণ্ট পরে নিলাম। মিসেস লামা ঢুকলেন, আমার মেয়েটা বহুৎ জিদ্দি আছে। তুমাকে পরেশান
করল।কিন্তু আপনা বেটি বলে বলছি না,ওর দিলমে কৈ ময়ল নেই, একদম সাফ।

No comments:

Post a Comment

Dear Friends! If You Think This Site Useful For U, Please Dont Forget To Leave A Valuable Coment! Thnx.
বন্ধুগন কমলাপুরী'র চটি সাইটটি যদি আপনাদের ভাল লাগে তবে কষ্ট করে একটা রিপ্লাই দিন। আপনাদের সুচিন্তিত মতামত ও মুল্যবান পরামর্শ এই সাইটের উন্নয়নে বিশেষ ভুমিকা রাখবে। ধন্যবাদ।