কমলাপুরীর স্বপ্নীল চটির জগতে আপনাকে স্বাগতম। নিত্য নতুন-পুরাতন, সব ধরনের বাংলা চটির স্বাদ নিতে শুধু কমলাপুরীর চটি সাইটে নিয়মিত ভিজিট করুন। দেখুন পড়ুন- আপনার বন্ধুকেও কমলাপুরীর চটি সাইটের সন্ধান দিন

Pages

Saturday, July 07, 2012

বিচিত্র ফাঁদ পাতা ভুবনে (১১নং পর্ব)

মা আনি চাচাকে ডেকে বাবার দেখাশোনার দায়িত্ব দিল। হোম সার্ভিস থেকে নিয়মিত খাবার আসবে। আনি চাচাকে বলল,রহমান সাহেব,এই কটাদিন আপনি ঠিকেদারের সঙ্গে থাকুন।মাতাল লোক কোথায় কি করে তার ঠিক নেই।আনিচাচা মাকে আশ্বস্থ করল, যেন চিন্তা না করে নিশ্চিন্তে
উত্তর বঙ্গ ঘুরে আসতে পারে। আমরা মঙ্গলবার রাতে শিয়ালদা থেকে ট্রেনে চাপি।খুব ভোরে ট্রেন মালদা পৌছালো।
ট্রেন থেকে নেমে এদিক-ওদিক দেখছি,আচমকা সুসি 'হাই আনজান' বলে আমাকে জড়িয়ে ধরেছে।

মার মুখ লাল জিজ্ঞেস করল, গাড়ি কোথায়?
--ওয়েলকাম ম্যাম।মায়ের হাত থেকে বড় ব্যাগটা নিয়ে অনুসরন করতে বলল।সুসির পিছনে পিছনে আমরা প্লাটফর্ম থেকে বেরিয়ে দেখলাম একটা টাটা সুমো দাড়িয়ে।হোটেলের দরজায় নামিয়ে দিয়ে সুসি বলল,আমাকে সাইটে যেতে হবে ম্যাম।পরে আসবো?
সুসিকে বিদায় দিয়ে মা যেন নিশ্চিন্ত হল।টাটা সুমো তিনদিনের জন্য ভাড়া নেওয়া হয়েছে।

মা ড্রাইভারকে বলে, তিনটে নাগাদ এসো।একবার সাইটে যাব।
--কুছু অসুবিস্তা হলে সুসি মেমসাবকে বলবেন। ড্রাইভার ভীমা একথা বলে সেলাম জানিয়ে চলে গেল।
হোটেলের বেয়ারা এসে মাল-পত্তর রুমে পৌছে দিয়ে বলল, এখুনি চা পাঠিয়ে দিচ্ছি,আর কিছু?
--আর কি আছে? ফ্রাই আছে,মছলি গোস্ত ভি হবে।
--ফিশ ফ্রাই দিও।
--জ্বি।
--বাঃ তোমরা সবাইকে এমন যত্ন কর?
--আপনারা সুসি মেম সাবের গেষ্ট।
বার বার সুসি-সুসি শুনে মা বিরক্ত হয়।বুঝলাম সুসির এখানে বেশ প্রভাব।
তার অনুপস্থিতিতে এত খাতির আর উপস্থিত থাকলে না জানি কি হবে।আমার বেশ ভালই লাগছে।স্নান খাওয়া করে একটু গড়িয়ে নিতে হবে।ট্রেনে বেশ ধকল গেছে।আমি অবশ্য মার কোলে মাথা রেখে ঘুমিয়ে ঘুমিয়ে এসেছি।মা সারা রাত ঘুমায় নি।কিন্তু মা বেশ ফিট ক্লান্তির কোন ছাপ নেই।সকাল বেলা সুসির শরীরের উষ্ণ স্পর্শ বেশ ভালই লাগছিল, ওর গায়ের গন্ধে মাদকতা আছে।উপজাতি মেয়েরা এরকম জলি।
আমরা তিনটে নাগাদ বের হলাম।ভীমার সঙ্গে সুসিও এসেছে।কাছেই কাজ হচ্ছে,হোটেল থেকে গাড়িতে মিনিট দশেকের পথ।পথে যেতে যেতে সুসি বলল,আনজান তুমি দার্জিলিং গেছো?
--না, আমি কোথাও যাই নি।
--ঠিক আছে তোমাকে দার্জিলিং নিয়ে যাব।ভেরি বিউটিফুল প্লেস!
--আমরা পরশু চলে যাব।
সুসি পিছন ফিরে আমাকে দেখে বলে, পরশু? আই মিন ডে আফটার টুমরো?
মা মুখ টিপে হাসে।সুসির হতাশ হওয়া উপভোগ করে।সান্ত্বনা দেবার জন্য বলে, ঠিক আছে অত ব্যস্ত হবার কি আছে, পরে এক সময় দেখিও।
আমরা পৌছে গেলাম,আমাদের নামতে দেখে কাজের গতি বেড়ে গেল।সুসি স্থানীয় ভাষায় কি সব বলে, সবাই মাকে সেলাম করে।
--এসো আনজান তুমাকে বুঝায়ে দিই,কি কাজ হচ্ছে--।
--না সুসি।আমি এসব বুঝতে চাই না।আমি বুঝবও না।
--একটা পোয়েম বলি,দেখ বুঝতে পারো কি না?
--সেই ভাল।কবিতা আমার খুব ভাল লাগে।
সুসি মুচকি হেসে বলে,After twenty do at any time
Without consent its a crime
After forty now and then
After fifty God knows when?
প্রগলভ মেয়েটির কবিতা শুনে আমার কান লাল হয়ে যায়।কি বলতে চায় সুসি?এমনিতে এই অঞ্চলটিতে শীত শীত ভাব কিন্তু আমার গা দিয়ে ঘাম
বেরোতে থাকে।
--বাচ্চু এদিকে এসো।
মার ডাকে আমি এগোতে থাকি।সুসি হাসতে হাসতে বলে,কই বাত নেহি
ফির কভি পুরা হোগা হামারে আরমান।
আমি সুসির দিকে তাকিয়ে মৃদু হাসি।হোটেলে ফিরতে সন্ধ্যে হয়ে গেল। খাওয়া-দাওয়া সারা।হোটেল ঘুমের আয়োজনে ব্যস্ত।দরজা বন্ধ করে মা
জিজ্ঞেস করে নেপালি মেয়েটা ইংরাজিতে কি বলছিল?
মনে মনে ভাবি ঝড়ের আশঙ্কা।ও একটা কবিতা শোনাচ্ছিল।
--কাজ-কাম ছেড়ে কবিতা? মেয়েটা ভারি গায়ে পড়া।বাচ্চু সাবধান থাকবা।
কিছু বললাম না, হাসি পেয়ে গেল।পরিবানু কি যেন ভাবে তারপর আমাকে চুমু খেল। নাইটি খুলে ফেলে আমার দিকে তাকিয়ে হাসে।আমি দ্রুত হাটু গেড়ে বসে মায়ের যোনিতে চুমু দিলাম।মার ইঙ্গিতে প্যাণ্ট খুলে খাটে চিৎ হয়ে শুয়ে পড়ি।
মা যোনি আমার মুখে চেপে ধরে।আমি প্রানপন চুষতে থাকি আর হাত দিয়ে পাছা টিপতে লাগলাম।আমার মাথায় হাত বুলাতে থাকে মা।পাছা থেকে আমার হাত নিয়ে মাই দুটো ধরিয়ে দেয়।আঃ কি নরম স্পঞ্জের মত মাই জোড়া।একসময় মা পিচ পিচ করে জল ছেড়ে দেয়।সুস্বাদু রসে আমার মুখ ভরে যায়।শেষ বিন্দুটুকু পান করি।
--বাচ্চু এই মেয়েরা মায়াবী এরা বশীকরণ জানে সাবধানে থাকবে।তৃষ্ণা
মিটেছে,কেমন লাগলো?
আমি কথা বলতে পারছি না।চোখের পাতা ভারি হয়ে আসে,বললাম,আমি আর পারছি না কিছু করো।
--এখন না বাজান।পরীবানু বলে।
--তুমি খালি ঘুরাও।এখন না-এখন না তাহলে কখন?তুমি কি আমার কষ্ট দেখতে পাওনা?
মা আমাকে বসিয়ে আমার ধোন ধরে নাড়তে লাগল।দেখতে দেখতে লাঠির মত শক্ত খাড়া আমার ধোন।নিজের গুদ আমার ধোনের উপর রেখে শরীরের সব ভার ছেড়ে দিতে লম্বা ধোন হারিয়ে গেল মার শরীরে ভিতর।
--তোমার কষ্ট হয় নাতো সোনা?
--না মা আমার ভাল লাগছে।
মা আমার মাথাটা নিজের বুকে চেপে ধরে মুখের সঙ্গে মাইজোড়া ঘষতে থাকে।আমার ধোন মার গুদে গাথা।
--বাজান তোমার কষ্ট হয়।আমারে জোরে ধোরে থাকো।
মা টুক করে আমাকে জড়িয়ে নিয়ে উলটো দিকে ঘুরিয়ে দেয়।এখন মা নীচে আমি উপরে।আমার বগলের নীচে মার হাটু।আমি শিশুর দোল খাওয়ার মত পাছা নাড়িয়ে ঢোকাই আবার বের করি।মা উঃ-উঃ শব্দ করতে থাকে। ধোনটা গুদের দেওয়াল ঘেষে ঢুকছে আর বের হচ্ছে।মা আমার কোমর ধরে নীচ থেকে কোমর বেকিয়ে তলঠাপ দিচ্ছে।
--বাজান তুমি হাপিয়ে গেছো।আমার বুকের উপর শুয়ে একটু জিরিয়ে নাও।
আমার মনের কথা মা বুঝতে পেরেছে।আমি মার মুখে মুখ ঠেকিয়ে বুকের উপর শুয়ে থাকি।মা আমার সারা গায়ে হাত বুলিয়ে দেয়।পাছার ফাকে হাত গলিয়ে বিচিজোড়া ধরে কচলাতে থাকে।ধীরে ধীরে আমার প্রতিটি কোষ আবার চাঙ্গা হয়।আমি নতুন উদ্যমে উঠে আবার চুদতে শুরু করলাম।
মা কাতরে উঠল,আঃ-আঃ-আঃ-আঃ।
--কি হল মা?
--আবার আমার পানি খসে গেল।তুমি থেমো না বাজান।
আমি বেশ বুঝতে পারছি আমার দম শেষ হয়ে এল।ধোনের গোড়ায় চিন
চিন ব্যথা অনুভব করছি।হঠাৎ কাতরে উঠে বলি,মা আর পারছি না--পারছি না,বেরিয়ে গেল।ফ্যাদায় ভরিয়ে দিলাম মার গুদ।
--বাজান অনেকটা পরিমান ঢালছো।
মা হাতটা পাছার নীচে নিয়ে আসে উদ্দেশ্য বিছানায় ফ্যাদা না পড়ে।
গুদে গাথা অবস্থায় আমরা শুয়ে ছিলাম অনেক রাত অবধি।

No comments:

Post a Comment

Dear Friends! If You Think This Site Useful For U, Please Dont Forget To Leave A Valuable Coment! Thnx.
বন্ধুগন কমলাপুরী'র চটি সাইটটি যদি আপনাদের ভাল লাগে তবে কষ্ট করে একটা রিপ্লাই দিন। আপনাদের সুচিন্তিত মতামত ও মুল্যবান পরামর্শ এই সাইটের উন্নয়নে বিশেষ ভুমিকা রাখবে। ধন্যবাদ।